ভলান্টিয়ারদের চাকরি আর থাকছে না জানালেন আদালত । sHARE করুন আপনার বন্ধু ও পরিচিতদের সাথে ।

আমাদের পেজ সেয়ার ও থাকার জন্য আপনাকে ধন্যবাদ ।

ওয়েব নিউজ : অশোভন আচরণের অভিযোগে চাকরি গিয়েছিল সিভিক ভলান্টিয়ারদের । এমনই সাতজনের ক্ষেত্রে চাকরি বাতিলের সেই সরকারি নির্দেশ খারিজ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিজিত্‍ বন্দ্যোপাধ্যায় । ওই সরকারি সিদ্ধান্ত স্বাভাবিক সুবিচারের পরিপন্থী বলে অভিমত দিয়ে আদালত বলেছে, কী ছিল সেই অশোভন আচরণ, তা উল্লেখ করে অভিযুক্তদের বক্তব্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে শুনতে হবে । রায় হাতে পাওয়ার ১৫ দিনের মধ্যে সেই সূত্রে সরকারকে সিদ্ধান্ত নিতে হবে ।
ঘটনা ২০১৪ সালের । সরকারি সিদ্ধান্তে বা মামলার নথির কোথাও বলা নেই, কী বা কেমন ছিল অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারদের অশোভন আচরণ । তবে অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, সেই বছরে পুজোর আগে বেতন বৃদ্ধির দাবি নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে সিভিক ভলান্টিয়াররা ধর্মতলায় বিক্ষোভ সমাবেশ করেন । তারই জেরে তাঁদের চুক্তিভিত্তিক চাকরি বাতিল হয় । ঘটনা ২০১৪ সালের হলেও মামলাকারী বাপি মণ্ডল ও অন্যরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ২০১৯ সালে । যে সরকারি মেমোর ভিত্তিতে তাঁদের চাকরি যায়, তা তাঁরা হাইকোর্টে চ্যালেঞ্জ করেন । চাকরিতে পুনর্বহাল করার দাবি জানানো হয় ।
জবাবে রাজ্যের তরফে বলা হয়, প্রায় পাঁচ বছর পরে এঁরা আদালতে এসেছেন । স্রেফ এত দেরির কারণেই মামলাটি খারিজ হওয়া উচিত । এও বলা হয়, চুক্তিভিত্তিক এই কাজ পেয়ে থাকলে, তা তাঁদের পাকাপোক্ত কোনও অধিকার দেয়নি । চুক্তিতে বলাই ছিল, যখন খুশি চাকরি বাতিল হতে পারে ।

366total visits.